November 15, 2019

Banner Here
মহেশপুর মহাসড়কের উপর কলার হাট এখন বিষফোঁড়া !

  •  
  •  
  •  

জাহিদুল ইসলাম, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার খালিশপুর মহাসড়কের উপর কলার হাটটি এখন গলার উপর বিষফোঁড়া হয়ে দাড়িয়েছে। এলাকাবাসী হাটটি স্থানান্তরের জোর দাবি জানিয়েছে।

এলাকাবাসী ও ভুক্তভোগী সূত্রে প্রকাশ, উপজেলার মহেশপুর-খালিশপুর মহা সড়কের উপর দীর্ঘদিন ধরে কলার হাট বা কাঁচা মালের বাজার বসে থাকে। সপ্তাহে ২দিন শুক্র ও সোমবার হাটের দিন সকাল থেকে দুপুর পর্যন্ত এ রাস্তায় জ্যাম লেগেই থাকে। ফলে দূরপাল্লার যানবাহন, রোগী বহনকারী এ্যাম্বুলেন্স অফিসগামী লোকজন দীর্ঘক্ষন আটকা পড়ে থাকে। এতে মানুষের ভোগান্তির শেষ থাকে না। বর্ষাকালে এ রাস্তা দিয়ে চলাচল অযোগ্য হয়ে পড়ে। কলার বিভিন্ন আবর্জনায় বিভিন্ন সময়ে মানুষ জন দুর্ঘটনার কবলে পড়ে। কলার হাটের পশ্চিম পাশে কপোতাক্ষ নদ। এই নদে কলার আবর্জনা ফেলার কারণে একদিকে যেমন কপোতাক্ষ নদ ভরাট হচ্ছে অন্যদিকে মারাত্মাক পরিবেশ দূষণ ঘটছে।

এ বিষয়ে এসবিকে ইউপির সাবেক চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ বলেন, তার সময়ে হাটটি ঐ স্থান থেকে সরানোর জন্য চেষ্টা করে জমি না পাওয়া ব্যর্থ হয়েছেন তবে হাটটি সরানো একান্ত প্রয়োজন।

বর্তমান চেয়ারম্যান আরিফান হাসান চৌধূরী লুথান জানান, কলার হাটের কারনে রাস্তায় যানজট সৃষ্টি হচ্ছে এতে জনগণের ভোগান্তি হচ্ছে। তিনি হাটটি সরানোর জন্য চেষ্টা করছেন কিন্তু হাটের জমি না থাকায় সম্ভব হচ্ছে না।

উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার বলেন, এ বিষয়ে বিস্তারিত খোজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ময়জদ্দীন হামীদ বলেন, তিনি উপজেলা পরিষদের সমন্বয় সভায় আলোচনা স্বাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেবেন বলে জানান। স্থানীয় জনগন জরুরীভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add