টপ লিডনির্বাচন ও রাজনীতিমহেশপুর

১৫ বছর পর মহেশপুর আ’লীগের সম্মেলন ঘিরে নানা গুঞ্জন

মো: আজাদ, ঝিনাইদহের চোখঃ

র্দীঘ ১৫ বছর পর হতে যাচ্ছে ঝিনাইদহের মহেশপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন।

আর আওয়ামীলীগের সম্মেলন ঘিরে এলাকায় চলচ্ছে নানান গুঞ্জন। বিভিন্ন চায়ের দোকানে গ্রাম অঞ্চলের আওয়ামীলীগ নেতা আর কর্মীরা বলছেন এবার সম্মেলনে কে হচ্ছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম,পি চঞ্চল নাকি অন্য কেউ। আর কে হচ্ছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

তবে এবার উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি হিসেবে বেশ জোরে সরে সভাপতি হিসেবে ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য এলাকার অসহাই মানুষের বন্ধু আলহাজ্ব শফিকুল আজম খান চঞ্চলের নাম শোনা যাচ্ছে। এদিকে দলের সাধারণ সম্পাদক হিসেবে নাম শোনা যাচ্ছে শেষ কয়েক জনের। তার মধ্যে রয়েছেন বর্তমান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নব-নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ,জেলা কৃষকলীগের সহ সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ, মান্দারবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হারুন-আর রশিদ,মহেশপুর উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য সমাজ সেবক মীর সুলতানুজ্জামান লিটন,উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মুক্তার হোসেন,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সদস্য প্রভাষক এম এ আসাদ,পান্তাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল হোসেনসহ আরো কয়েক জনের নাম।
দলের একটি সুত্রে জানাগেছে, আওয়ামীলীগের সম্মেলন নিয়ে ৫ নভেন্বর মহেশপুর উপজেলা আওয়ামীলীগের বর্ধীত সভা অনুষ্ঠিত হবে। র্দীঘ ১৫ বছর পর ২৬ নভেন্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা আওয়ামীলীগের সম্মেলন।

দলের এক সিনিয়র র্শীষ নেতা জানান, ২০০৪ সালে মহেশপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় বিউটি সিনেমা হলে। সেখানে সভাপতি হিসেবে নির্বাচিত হন সাজ্জাতুজ জুম্মা চৌধুরী আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন ময়জদ্দীন হামিদ। কিন্তু ১৫টি বছর পার হয়ে গেলেও উপজেলা আওয়ামীলীগের পুর্নাঙ্গ কমিটি এখনও আলোর মুখ দেখেনি। উপজেলা আওয়ামীলীগের ১৫টি বছর চলছে সভাপতি আর সম্পাদক দিয়ে। দলের সভাপতি সাজ্জাতুজ জুম্মা চৌধুরী তো এলাকাতেই আসেন না। ফলে দলের সাধারণ সম্পাদক ময়জদ্দীন হামিদই দলের সব কিছু।

র্দীঘ ১৫ বছর পর ২৬ নভেন্বর অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে দলের নেতাকর্মিদের প্রশ্ন এবারও পূর্ণাঙ্গ কমিটি হবে কি ?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button