কোটচাঁদপুর

কোটচাঁদপুরে ‘‘বেনাপোল এক্সপ্রেস’’ ট্রেনের যাত্রা বিরতির উদ্বোধন

সুমন মালাকার, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কোটচাঁদপুর রেল স্টেশনে বেনাপোল থেকে ছেড়ে আসা ঢাকা-বেনাপোল রুটের ‘‘বেনাপোল এক্সপ্রেস’’ ট্রেনের যাত্রা বিরতির উদ্বোধন হয়েছে।

শুক্রবার বেলা আড়াই টার দিকে স্থানীয় কোটচাঁদপুর রেল স্টেশনে আনুষ্ঠানিকভাবে ট্রেনটির যাত্রা বিরতির উদ্বোধন করেন, ঝিনাইদহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও রেল মন্ত্রনালয়ের জাতীয় স্থায়ী কমিটির সদস্য এ্যাড.শফিকুল আজম খান চঞ্চল।

এসময় তিনি ট্রেনে যাতায়াতকারী যাত্রীদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। উদ্বোধনী অনুষ্ঠানে কোটচাঁদপুর পৌর আ.লীগের আহ্বায়ক ফারজেল হোসেন মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কোটচাঁদপুর উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহাজানা আলী, পৌর আ.লীগে যুগ্ন-আহ্বায়ক শহিদুজ্জামান সেলিম।

এছাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি খাতুন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান নওশের আলী নাসির, মিজানুর রহমান খান, আব্দুল হান্নান, আব্দুল মতিন সহ আ.লীগের বিভিন্ন পর্যায়ে নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

গত ১৭ জুলাই থেকে চালু হওয়া মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া নাম “বেনাপোল এক্সপ্রেস”ট্রেনটি কোটচাঁদপুর রেল স্টেশনে যাত্রা বিরতী না থাকলেও শুক্রবার আনুষ্ঠানিকভাবে যাত্রী উঠা-নামার মধ্যে দিয়ে যাত্রা বিরতী শুরু করলো। “বেনাপোল এক্সপ্রেস”ট্রেনটি বুধবার ছাড়া সপ্তাহের প্রতিদিনই কোটচাঁদপুর- ঢাকা রুটে বেলা ২টা ৪০ এ চলাচল করবে।

ট্রেনটিতে ৪০টি নন-এসি চেয়ার ও ৫টি এসি চেয়ার আসনের বরাদ্ধ রাখা হয়েছে। যার টিকিট মূল্য ধরা হয়েছে নন-এসি চেয়ার ৪’শ ৮৫ টাকা এবং এসি চেয়ার প্রতি ৯’শ ৩২ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button