কোটচাঁদপুরটপ লিড

কোটচাঁদপুর থেকে অপহৃত গোপালগঞ্জ থেকে উদ্ধার, আটক-৩

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কোটচাঁদপুরের অপহৃত কবির হোসেনকে গোপালগঞ্জ থেকে উদ্ধার করেছে ঝিনাইদহ র‌্যাব-৬ এর সদস্যরা।

এসময় ৩ জন অপহরনকারীকে গ্রেফতার করা হয়েছে। অপহৃত কবির ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সিঙ্গিয়া গ্রামের ইয়দুল ইসলামের ছেলে।

ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মাসুদ আলম জানান, গত ৮ অক্টোবর ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থেকে অপহৃত ভিকটিম কবির হোসেনকে ১০ অক্টোবর গোপালগঞ্জ থেকে উদ্ধার এবং অপহরণকারী ৩ জনকে গ্রেফতার করা হয়।

ঘটনার ১০-১২ দিন আগে একটি অপরিচিত নম্বর (অপহরনকারী চক্রের একজন সদস্য) থেকে ২০ টাকা ফ্লেক্সিলোড কবিরের নম্বরে আসে। সেই সূত্র ধরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার জাগুসা গ্রামের রেজাউল মোল্লার স্ত্রী অপহরণকারী চক্রের মহিলা সদস্য ইসমত আরা (৩৫) অপহৃত কবিরের সাথে সাথে প্রেমের অভিনয় করে। সে গত ৮ অক্টোবর আনুমানিক সকাল ১০ টার সময় কোটচাঁদপুর বাসস্ট্যান্ডে দেখা করতে বলে। কথা অনুযায়ী দেখা করার পর ইসমত আরা তাকে কৌশলে যশোর নিয়ে যায় এবং সেখানে পূর্ব থেকেই অবস্থান নেওয়া ২ জন ব্যক্তি ও ইসমত আরা কবিরকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক গোপালগঞ্জ জেলার সদর থানার প্রত্যান্ত অঞ্চল সিংগেরকুল বাজারে বাবলু মোল্লার বাড়িতে আটকে রেখে ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে তার অভিভাবকের নিকট ৪ লক্ষ টাকার মুক্তিপণ দাবী করে এবং না দিলে শারিরীক নির্যাতনের হুমকী দেয়। পরবর্তীতে ভিকটিমের চাচা বিল্লাল হোসেন ২ টি পৃথক বিকাশ নম্বরে ৩৫ হাজার টাকা বিকাশ করে।

এ বিষয়ে কোটচাঁদপুর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। যার নং ৩৪৫ তারিখ ০৮/১০/১৯ ইং। এরপর গত ০৯/১০/১৯ ইং র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানী কমান্ডারকে অবহিত করেন। র‌্যাব উন্নত প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে অপহরণকারী চক্রের মূল হোতা ইসমত আরার অবস্থান সনাক্ত করেন। অবস্থান নির্ণয় করে দেখা যায় ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার জাগুসা গ্রামের উত্তর পাড়া থেকে বৃহস্পতিবার ভোর ৪ টার সময় তাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত ইসমত আরার দেয়া তথ্যের ভিত্তিতে সকাল ১১ টার সময় গোপালগঞ্জ জেলার সদর থানার সিংগেরকুল এলাকা থেকে অপহরণকারী চক্রের আরেক সদস্য বাবলু মোল্লার বাড়ি থেকে অপহৃত কবির হোসেনকে উদ্ধার করা হয়। তাকে উদ্ধারের পর গোপালগঞ্জ জেলার সদর থানার সিঙ্গেরকুল গ্রামের অপহরনকারী সদস্য বাবুল মোল্লা (৫০) কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বাবুল মোল্লা সিঙ্গেরকুল গ্রামের মুকবুল মোল্লা মোল্লার ছেলে। বাবলু মোল্লার দেয়া তথ্যের ভিত্তিতে গোপালগঞ্জ জেলার সদর থানাধীন সিও অফিস মোড় থেকে অপহরন চত্রের আরেক সদস্য শরাফত শেখ (৪৬) কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শরাফত গোপালগঞ্জ সদর থানার চর সোনাকুর গ্রামের বদরুজ্জামান শেখের ছেলে। গ্রেফতারকৃত আসামীদের দখল হতে ৭ টি মোবাইল সেট, ৭ টি সীম কার্ড এবং ০২ টি বিকাশ সীম কার্ড উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত ইসমত আরা দীর্ঘদিন যাবৎ তার কয়েকজন সহযোগীর সাথে যোগসাজসে প্রতরণার মাধ্যমে মোবাইলে প্রেমের অভিনয় করে লোকজনকে ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button