টপ লিডমহেশপুর

ঝিনাইদহের যমজ দু’ভাইয়ের উচ্চশিক্ষা অনিশ্চিত

#ঝিনাইদহের চোখঃ

অদম্য মেধাবী ছাত্র জমজ দু’ভাই আসাদুল্লাহ ও সাইফুল্লাহ বাড়ি ঝিনাইদহের মহেশপুরের প্রত্যন্ত অঞ্চল সামন্তা চারাতলাপাড়া গ্রামে। বাবা একজন দীন-মজুর, মা গৃহিনী।

দিন-মজুর পরিবারের হতদরিদ্র সন্তান মহেশপুর উপজেলার শহিদুল ইসলাম কলেজ থেকে এ বছর দু’ভাই জিপিএ-৫ পেয়েছে। তাদের এই সাফল্যে এলাকাজুড়ে আনন্দের শেষ নেই।

কলেজের শিক্ষক সহপাঠীরা ভীষণ খুশি। তবে আর্থিক অস্বচ্ছলতায় তাদের উচ্চ শিক্ষা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তারা মহেশপুর উপজেলার সামন্তা চারাতলাপড়া গ্রামের ওসমান গনির ছেলে। ২ ভাই ১ বোন। তাদের ছোট বোনটি এবার এসএসসি পরীক্ষা দেবে।

৫ শতক ভিটে জমি ছাড়া তাদের আর কোন জমা-জমি নেই। বাবা পরের ক্ষেতে কাজ করে যা আয় করে তা দিয়ে কোন রকম সংসার চলে। তারা জানায়, লেখাপড়ার খরচ যোগাতে দু’ভাই নিচের ক্লাসের ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়াত। অভাবের কারণে তারা প্রাইভেট পড়তে পারেনি।

শিক্ষকরা তাদের সহযোগিতা করেছে। তাদের স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজী অথবা বাংলায় লেখাপড়া করে বিসিএস পাস করে কলেজ বা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করা।

তারা আরও জানায়, তাদের একটি টিনের ঘরে অন্য বাড়ি থেকে চেয়ার টেবিল চেয়ে নিয়ে লেখাপড়া করেছে সেই পরিবারের ছেলেদের আদৌ কি সে স্বপ্ন পূরণ হবে? দু’ভাই দেশবাসীর কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button