কালীগঞ্জক্যাম্পাসটপ লিড

ঝিনাইদহের এম ইউ ডিগ্রী কলেজের ছাদ খসে পড়ছে ,ঝুকিতে শিক্ষার্থীরা

#শিপলু জামান, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের কালীগঞ্জে সরকারী মাহতাবউদ্দীন ডিগ্রী (এম ইউ) কলেজের ছাদ থেকে খসে পড়ছে পলেস্তারা, ঝুকিতে শিক্ষক-শিক্ষার্থী । যে কোন মুহুর্তে ভবন ধসে ঘটতে পারে ছোট বড় দূর্ঘটনা । জীবনের ঝুকি নিয়ে শ্রেণী কক্ষে বসে থাকতে হচ্ছে শিক্ষার্থীদের । অনেক সময় শত বছরের পুরাতন ভবনের পলেস্তারা খসে পড়ে শিক্ষক শিক্ষার্থীদের উপর ।

কলেজ সূত্রে জানা গেছে, ১৯৬৬ সালে এই কলেজটি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে কলেজে প্রায় ৩ হাজার ৫০০ ছাত্র-ছাত্রী লেখাপড়া করছে। ১০৩ জন শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী আছেন। কলেজের নিজস্ব প্রায় ৬ একর জমির মধ্যে ভবন ও খেলার মাঠ ও একটি পুরাতন মিলনায়তন রয়েছে। ২০১৮ সালে কলেজটি জাতীয় করণ হয়।

কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী আরাফাত বলেন, এই বুঝি ছাদ থেকে পলেস্তারা মাথায় পড়ল। জীবনের ঝুকি নিয়ে ক্লাসে থাকি ,কখন ছাদ থেকে কিছু খুলে পড়ে। এ ছাড়া ভবনটিও ঝুঁকিপূর্ণ, শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছেন। তাদের এই আতঙ্কের কথা শিক্ষকদের বললে তাঁরা নতুন ভবনের জন্য চেষ্টা চলছে বলে জানান কিন্তু দীর্ঘ সময়েও ভবন না হওয়ায় তাদের মধ্যে হতাশ বিরাজ করছে। প্রতিনিয়ত এসব চিন্তা মাথায় নিয়েই সহস্রাধিক শিক্ষার্থীর ক্লাস নিচ্ছেন শিক্ষকেরা।

এ ব্যাপারে এম ইউ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল মজিদ মন্ডল বলেন, ,ঝুকি পূর্ণ অংশ গুলো মেরামত করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button