জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে এক “ভক্তের নিখাদ ভালোবাসা”

ঝিনাইদহের চোখ-
ভলোবাসা শব্দের ব্যাখ্যা অনেক। হাজার রকমের। ভালোবাসা বলতে শুধু বাবা-মা’র প্রতি সন্তানের, সন্তানের প্রতি বাবা-মার । বন্ধুর প্রতি আরেক বন্ধুর । প্রকৃতির প্রতি মানুষের আর প্রেমিক-প্রেমিকার ভালোবাসা তো আছেই ।

কিন্তু ঘটনা ভিন্ন। ভক্তের ভালোবাসা তাও আবার রাজনিতিবিদের প্রতি এখন তো নজরেই পড়ে না। কিন্তু এমনই এক ঘটনার জন্ম হয়েছে ঝিনাইদহে। ঝিনাইদহের পোষ্ট অফিস মোড়ে এক পেট্রোল পাম্প এর দোকানে।

একজন পেশায় বর্তমান সরকারের রাজপথের লড়াকু সৈনিক। ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক । ঝিনাইদহ পৌরসভার সাবেক মেয়র সাইদুল করিম মিন্টু। তার আরো পরিচয় আছে।

কিন্তু অন্যজনের পরিচয় সামান্য কাঠ শ্রমিক । অনেকে বলে কাঠ মিস্ত্রি । এখনকার সমাজের উপরের তলার মানুষ তো এদের আমলেই নেয় না। তিনি মোঃ হাসানুজ্জামান হাসান । ঝিনাইদহ শহরের ৪নং ওয়ার্ডের বাসিন্দা । বকুলতলায় তার বাস ।

এই সামান্য মানুষটিই তার ভালোবাসা প্রকাশ করেছেন, সবাইকে অবাক করেছেন। সমাজের উপরের মানুষদের চোখে আঙুল দিয়ে দেখিযেছেন “ভক্তের নিখাদ ভালোবাসা” ।

হাসানুজ্জামান হাসান, তার প্রিয় নেতার জন্য বানিয়েছেন বিশাল এক চেয়ার। চকচকে লাল রঙের একটি চেয়ার। সেখানে বসবে তার প্রিয় মানুষ সাইদুল করিম মিন্টু।

জানাযায়, প্রিয় নেতা সাইদুল করিম মিন্টুকে উপহার দেন তিনি এই চেয়ার। এসময় প্রিয় নেতা মিন্টু তাকে বুকে জড়িয়ে ধরতেই, নেতার সান্নিধ্যে পেয়ে ভক্ত হাসান এক আবেকঘন মুহূর্তে হারিয়ে যান। একেই বলে নেতার প্রতি কর্মীর ভালবাসা।

আহমেদ নাসিম আনসারী
ঝিনাইদহের চোখ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button