ঝিনাইদহ সদর

ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের পাশে ময়লার ভাগাড়

দিনের পর দিন চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডের ব্যবসায়ীরা পানি উন্নয়ন বোর্ডের পাশে, সাত পুকুরের ধারে ও পানি উন্নয়ন বোর্ড মসজিদের পাশে দুর্গন্ধযুক্ত পচা বর্জ ফেলে মানুষের জীবনকে বিষিয়ে তুলেছে। এই প্রতিষ্ঠানগুলো ঝিনাইদহ-চুয়াডাঙ্গা জীবননগর মহাড়কের পাশে। প্রতিদিন হাজারো মানুষ ও যানবাহন চলাচল করছে এই সড়কে। তবে সবার নাকে রুমাল দিয়ে চলতে হয়। পানি উন্নয়ন বোর্ড ও মৎস্য হ্যাচারির সামনে আসলে বিশ্রি রকমের দুর্গন্ধে মানুষের বমি ঠেলে আসে।

সরেজমিন দেখা গেছে ওই স্থানটি ময়লা আবর্জনা ফেলার নির্ধারিত স্থান নয়। ময়লা ফেলার জন্য জায়গা নির্ধারন করে দিয়েছে পৌরসভা। কিন্তু শহরের কিছু মানুষ প্রতিদিন সড়কের পাশে ময়লা ফেলছে। গরু, ছাগল ও মুরগীর উচ্ছিষ্টাংশ ফেলার কারণে উৎকট গন্ধে মানুষ চলাচল করতে পারে না।

নাম প্রকাশে অনিচ্ছুক ঝিনাইদহ জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা অভিযোগ করেন, সকালে তাদের এই পথ দিয়ে অফিসে আসতে কষ্ট হয়। পরিবেশ ও বাতাস দুষিত হচ্ছে পচা বর্জ্র ফেলার কারণে।

বিষয়টি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষন করে সালেহা খাতুন নামে এক নারী সমাজকর্মী জানান, আমার বিবেক দিনকে দিন মরে যাচ্ছে। আধুনিক সভ্যতার যুগে মানুষ এতো নোংরা হতে পারে তা জানা ছিল না। এতে পৌরসভার ভাবমুর্তি নষ্ট হচ্ছে । প্রশাসনের এমন কোন কর্মকর্তা নেই যারা এই পথ দিয়ে চলেন না। এই পথে জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিচারকগন, পৌরসভার মেয়র, কাউন্সিলর ও প্রশাসনের কর্তাব্যাক্তিরা অহরহ যাতায়াত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button